চান্দিনায় উপজেলা কৃষক লীগের বর্ধিত সভা অনু্ষ্ঠিত

প্রকাশিত: ৫:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২০, 679 জন দেখেছেন

আলিফ মাহমুদ কায়সার কুমিল্লা প্রতিনিধিঃ

“কৃষক বাঁচাও -দেশ বাঁচাও “এ প্রতিপাদ্যে বাংলাদেশ কৃষক লীগ কুমিল্লা উত্তর জেলার চান্দিনা উপজেলা কৃষক লীগ এর বর্ধিত সভা অনু্ষ্ঠিত হয়।
১২ সেপ্টেম্বর শনিবার সকালে চান্দিনা উপজেলার পশ্চিম বাজার জননী ম্যানশন এর দ্বিতীয় তলায় উক্ত বর্ধিত সভা অনু্ষ্ঠিত হয়।
চান্দিনা উপজেলা কৃষকলীগ আয়োজিত বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ কৃষক লীগ কুমিল্লা অঞ্চল এর সমন্বয়ক হিজবুল বাহার রানা।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন কেন্দ্রীয় কৃষক লীগ নেতা ডাঃ মোঃ মজিবুর রহমান মিয়াজী ও কৃষ্ণ গোপাল পাল।
চান্দিনা উপজেলা কৃষকলীগের সভাপতি শাহ সেলিম প্রধান চেয়ারম্যানের এর সভাপতিত্বে বর্ধিত সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য প্রদান করেন কুমিল্লা উত্তর জেলা কৃষক লীগের সাধারন সম্পাদক পার্থ সারথী দত্ত।
প্রধান অতিথি তার বক্তব্যে ৭ই মার্চের ভাষণের উপর গুরুত্বারোপ করে বলেন, বঙ্গবন্ধুর ভাষণে উদ্বুদ্ধ হয়ে নিরস্ত্র বাঙালি জাতি যে ভাবে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পরেছিলো আমরাও সংগঠন কে শক্তিশালী করতে যে যার স্থান থেকে নিঃস্বার্থ ভাবে কাজ করবো এবং অতি অল্প সময়ের মধ্যে প্রত্যেকটি ওয়ার্ড ও ইউনিয়নের কমিটি দিতে দায়িত্ব প্রাপ্তদের নির্দেশ দেন।
সভায় তিনি আরোও বলেন,উপজেলা কৃষক লীগের কার্যক্রমকে আরো বেগবান করতে পৌরসভাসহ প্রত্যেকটি ইউনিয়নে কৃষক লীগের কমিটি করতে হবে।হাইব্রীড লোকদের বাদ দিয়ে স্বচ্ছ,দলের জন্য কাজ করবে এমন কর্মীদের দিয়ে কমিটি করতে হবে।কর্মঠ কর্মীরাই কৃষক লীগের প্রাণশক্তি।

এতে বক্তারা কৃষক লীগের সকল সদস্যদের ঐক্যবদ্ধ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী
করার জোর আহবান জানান।সেই সাথে দেশের মেহনতি মানুষের বিভিন্ন কর্মকান্ডে সহযোগীতার হাত বাড়িয়ে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।
এ সময় কৃষক লীগের তৃণমূলের নেতাকর্মীদের ক্ষোভ ঝাড়তেও দেখা গেছে। অনেকেই কৃষক লীগের কেন্দ্রীয় নেতৃত্বের সমালোচনা করলেও কেউ কেউ নতুন নেতৃত্ব ও শেখ হাসিনার ওপরে আস্থার কথা বলেছেন।
চান্দিনা উপজেলা কৃষক লীগের সাধারন সম্পাদক এ কে এম রুহুলআমীন এর সঞ্চালনায় আরোও উপস্থিত ছিলেন- আরোও উপস্থিত ছিলেন- কুমিল্লার উত্তর জেলা কৃষকলীগের যুগ্মসাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম ভান্ডারী, উপজেলা কৃষকলীগের সহ সভাপতি রফিকুল ইসলাম লগু, যুগ্মসাধারন সম্পাদক সাদেক মেলিটারি, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শাহাজালাল মিয়া শিপন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাহেদুল আলম সাহেদ, দপ্তর সম্পাদক জালাল হোসেন মেম্বার,ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক জালাল উদ্দিন, সাবেক যুবলীগ নেতা ও উপজেলা কৃষকলীগের সদস্য জাহাঙ্গীর আলম,পৌর কৃষকলীগের সদস্য গাজী মনির সহ উপজেলা কৃষকলীগ অঙ্গ সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ প্রমুখ।