ধামতী দরবার আব্দুল হালিম পীরের জানাযা সম্পন্ন

প্রকাশিত: ১২:৪৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২০, 571 জন দেখেছেন

মুজাহিদুল ইসলাম খান (কুমিল্লা)

কুমিল্লা জেলার ঐতিহ্যবাহী ধামতী ইসলামিয়া কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ এবং ধামতী দরবারের পীর, উস্তাজুল উলামা মাওলানা আবদুল হালিম পীর বার্ধক্যজনিত কারণে মৃত্যু বরণ করেন। গত (বুধবার) বিকেল ৩ঃ২০ মিনিটে ধামতী নিজ বাসস্থানে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ধামতীর হুজুরের নাতি মাওলানা শাহ আহমদ হাসান সিদ্দিকী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মরহুমের জানাযার নামাজ গতকাল (বৃহস্পতিবার) ধামতী ইসলামিয়া কামিল মাদ্রাসা ময়দানে বাদ যোহর অনুষ্ঠিত হয়। আব্দুল হালিম পীর সাহেবের জামাতা মাহমুদুল হাসান মুমতাজি জানাযার ইমামতি করেন। মরহুমের পিতা মাওঃ আজিম উদ্দিন (রহঃ) এর কবরস্থানের পাশে মাদ্রাসার হুজরাখানার পশ্চিমে দাফন কার্য সম্পন্ন হয়।

ধামতীর পীর মাওলানা আবদুল হালিম প্রায় ৩০ বছর ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ধামতী ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ধামতী দরবারের পীর হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি হাটহাজারী মাদরাসার মুহাদ্দিস হুজুরের বেয়াই এবং মরহুম মাওলানা আবদুল হাই পাহাড়পুরী (রহ.)-এর মামা।মৃত্যুকালে তার বয়স ছিল (৮৩) বছর। ১ (ছেলের) নাতি ও পরিবারের অনেক সদস্যসহ দেশ-বিদেশে অসংখ্যা ছাত্র, ভক্ত ও গুণগ্রাহী রেখে গেছেন।