নূরানী হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার উদ্বোধন

প্রকাশিত: ৩:০৬ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০২০, 490 জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদনঃ

কুমিল্লার দেবিদ্বার থানার রাজামেহার ইউনিয়ন এর গাংচর মরহুম ছামির উদ্দিন নুরানী হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত মাদ্রাসার প্রতিষ্ঠাতা আলহাজ্ব শাহ আলম। এই সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানের সভাপতি জনাব মোঃ আবু মুসা সরকার, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান ভূঁইয়া, প্রতিষ্ঠাতা হাজী শাহ আলম, কবির হোসেন মেম্বার, সিরাজ মাঝি, মাওলানা আব্দুল জলিল, খলিল মাঝি, জলিল সরকার, আবুল হাসেম সরকার, কাসেম মাঝি, মনিরুজ্জামান খোকা, আব্দুল কাদের ও আবুল কাশেম।

এসময় প্রতিষ্ঠানের সভাপতি ঘোষণা করেন, এই মাদ্রাসায় যে প্রথম ভর্তি হবে তাকে পনেরশত টাকা, দ্বিতীয় যে ভর্তি হবে তাকে ১০০০ টাকা এবং তৃতীয় যে ভর্তি হবে তাকে পাঁচশত টাকা সম্মানী পুরস্কার দেওয়া হবে।

দক্ষ হাফেজ দ্বারা পরিচালিত এই মাদ্রাসায় আবাসিক অনাবাসিক সুবিধাসহ রয়েছে নূরানী হেফজ ও কোরআন শিক্ষা। ৫-১০ বছরের শিক্ষার্থীদের কোরআন শিক্ষা। প্লে থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষাদান। মেধাবী ছাত্র-ছাত্রীদের জন্য বেতন-ফ্রি।

এতিম ছাত্রদের জন্য থাকা খাওয়ার সু-ব্যবস্থা। বয়স্কদের জন্য কোরআন শিক্ষার ব্যবস্থা ও নৈশ বিভাগ। সবশেষে মুসলিম উম্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়