যুক্তরাষ্ট্রের ওবামা ফাউন্ডেশনের ‘ওবামা স্কলার ‘ পেলেন মতলব উত্তরের সজীব।

প্রকাশিত: ৩:০৬ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০২০, 585 জন দেখেছেন

মোঃ মাইন উদ্দিন চৌধুরী, মতলব উত্তর (চাঁদপুর)  প্রতিনিধি।

গতকাল বৃহস্পতিবার ২৭ আগষ্ট ২০২০ এই ঘোষণা দেওয়া হয়।

এই ঘোষণার প্ররিপ্রেক্ষিতে সজীব এম খায়রুল ইসলাম যুক্তরাষ্ট্রের কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে সুযোগ পাবেন।
সারা পৃথিবী থেকে ১১ জন উদীয়মান নেতৃস্থানীয় ব্যক্তিদের বেছে নেওয়া হয় সমাজে তাদের অবদান ও সমাজের প্রতি তাদের দায়বদ্ধতাকে বিবেচনায় রেখে। দারিদ্র্য ও বেকারত্ব বিমোচন এবং কার্বন দূষণ কমানোর ক্ষেত্রে তাদের ভূমিকাকে বিশেষভাব গুরুত্ব দেওয়া হয়।
ওবামা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী ডেভিড সিমাস এক চিঠিতে ঘোষিত স্কলারদের বলেন, যে কোনো সময়ের চেয়ে বিশ্বে এখন এ ধরনের নেতাদের অনেক বেশি প্রয়োজন। আমরা স্কলারদের এই তৃতীয় গ্রুপকে সর্বাত্মক সহযোগিতা করার ইচ্ছা রাখি।
সজীব এম খায়রুল ইসলাম বলেন, ‘ সত্যি বলতে কী, আমার বিশ্বাস করতে কষ্ট হচ্ছে যে, আমি এতবড় সম্মান পেয়েছি, সাধারণত যারা এই সম্মান পেয়ে থাকেন তারা অনেক উঁচু মাপের মানুষ হয়’ এই সম্মান আমার দায়িত্ব আরও অনেক বাড়িয়ে দিবে বলে মন্তব্য ওবামা স্কলার সজীব।
সজীবের প্রতিষ্ঠান ওয়াই ওয়াই ভেনচার্স একটি সামাজিক ব্যবসার গ্রুপ। প্রতিষ্ঠানটি দেশের তরুণ – উদীয়মান উদ্দোক্তাদের প্রশিক্ষণ, মূলধন সহায়তা, পরামর্শ ও দেখভালের কাজ করে থাকে, যারা বিশেষভাবে দারিদ্র্য বিমোচন, যুব সমাজের উন্নয়ন ও কার্বন দূষণ বন্ধে করেন তাদেরকে সহায়তা দেওয়া হয়।
সজীবের বাড়ি মতলব উত্তর উপজেলার টরকি সরকার বাড়ি, তার পিতার নাম মোঃ সেলিম সরকার।