রাজশাহীতে ২৪ ঘন্টায় ৪০ জন করোনা পজেটিভ

প্রকাশিত: ৪:১১ অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০২০, 420 জন দেখেছেন

সুজন রাজশাহী প্রতিনিধি:

রাজশাহী বিভাগের আট জেলার মধ্যে সাত জেলায় গত ২৪ ঘণ্টায় ১৫০ জনের করোনা শনাক্ত হয়েছে।
একই সময় রাজশাহী একজন, নওগাঁয় একজন, নাটোর একজন ও বগুড়ায় একজন মোট ৪ জন করোনা আক্রান্ত রোগি মারা গেছেন। এছাড়াও একদিনে সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৫৪ জন।
আজ রোববার সকাল পর্যন্ত রাজশাহী বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৭৮৩ জনে। এ বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ২৪০ জন এবং সুস্থ্য হয়েছেন ১১ হাজার ৬০৫ জন।
দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য এ তথ্য জানিয়েছেন।
ডা. গোপেন্দ্র নাথ জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীর ৪০ জন, চাঁপাইনবাবগঞ্জ ১১ জন, নওগাঁয় ১ জন, নাটোরে ৫ জন, বগুড়ায় ৭৮ জন, সিরাজগঞ্জে ১১ জন ও পাবনায় ১ জন। তবে জয়পুরহাটে এ দিন কোন করোনা রোগি শনাক্ত হয়নি।
তিনি জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত করোনা আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৬ হাজার ২৩২ জন। এছাড়াও নগরীতে ৩ হাজার ১৮২ জনসহ রাজশাহীতে ৪ হাজার ৩১৭ জন, চাঁপাইনবাবগঞ্জে ৬৫৪ জন, নওগাঁয় ১ হাজার ১১০ জন, নাটোরে ৭৭৬ জন, জয়পুরহাটে ৮৯৭ জন, সিরাজগঞ্জে ১ হাজার ৮৩৯ জন ও পাবনায় ৯৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে।
তিনি বলেন, সরকারি হিসেবে এ পর্যন্ত বিভাগের আট জেলায় মৃতের সংখ্যা ২৪০ জন। এর মধ্যে রাজশাহীতে ৩৮ জন, চাঁপাইনবাবগঞ্জে ১১ জন, নওগাঁয় ১৭ জন, নাটোরে ৪ জন, জয়পুরহাটে ৫ জন, বগুড়ায় ১৪৫ জন, সিরাজগঞ্জে ১১ জন ও পাবনায় ৯ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।
এ পর্যন্ত রাজশাহী বিভাগে সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১১ হাজার ৬০৫ জন করোনা আক্রান্ত রোগি।
এর মধ্যে রাজশাহীর ২ হাজার ৭২৭, চাঁপাইনবাবগঞ্জে ৪২৫ জন, নওগাঁয় ৯৫৯ জন, নাটোরে ৪৪৫ জন, জয়পুরহাট ২২০ জন, বগুড়ায় ৫ হাজার ৫৭ জন, সিরাজগঞ্জ ৯৩৭ জন ও পাবনায় ৮৩৫ জন।