উখিয়া উপজেলার কোটবাজার সৈকত রোড় সংলগ্ন সড়কের বেহাল দশা ও গন ভোগান্তি

প্রকাশিত: ৬:১৫ পূর্বাহ্ণ, আগস্ট ১২, ২০২০, 468 জন দেখেছেন

উখিয়া (কক্সবাজার )প্রতিনিধি

কক্সবাজারের উখিয়া উপজেলার বাণিজ্যিক স্টেশন কোটবাজার সংলগ্ন সৈকত রোড় সড়কের বিভিন্ন স্থানে খানাখন্দক কারনে বেহাল দশা সৃষ্টি হয়েছে।

দীর্ঘদিন ধরে সৈকত রোড় সড়কের অধিকাংশ স্থানে ছোট,বড় অসংখ্য গর্তে পরিনত হয়েছে। বাণিজ্যিক স্টেশন কোটবাজার – কক্সবাজার সংযোগ সড়কটির এমন করুন অবস্থার ফলে চলাচলে চরম ভোগান্তিতে রয়েছে প্রায় ৩,৪শ গ্রামের জনগন ও বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা। এবং এই সড়ক দিয়ে জনবহুল গ্রামের লোকজন জীবনযাত্রায় কোটবাজার, উখিয়া, মরিচ্যার দিকে অভিমুখী হয়। এমন কি কক্সবাজার থেকে প্রতিনিয়তই রোহিঙ্গা ক্যাম্পে যাওয়া,আসা বিভিন্ন এনজিও সংস্থার গাড়ি চলাচলের সড়ক ও বটে।

সরেজমিন সৈকত রোড় সড়কে দেখা যায় কয়েকটি অধিক বড় গভির গর্তে পরিনত হয়েছে। এছাড়া পানি নিষ্কাশনের সঠিক ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতে তলিয়ে যাওয়ায় যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এবং পানি ভর্তি সড়কে খানাখন্দকে একাধিকবার সিএনজি, ইজিবাইক ও রিক্সা চলাচলের সময় এ সড়কের গর্তে উল্টে পড়ে প্রায় দুর্ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা বলেন ১১ই আগস্ট (মঙ্গলবার) সকাল বেলায় সামান্য বৃষ্টির কারনে সড়ক টিতে পানি জমে যায়। ফলে দু’একটা ইজিবাইকের দুর্ঘটনা ঘটে এতে বিশেষ কোন হতাহত হয়নি।

ভুক্তভোগীরা জানান অতি শীগ্রই সড়কটি সংস্কার করা অতি জরুরি হয়ে পড়েছে। না হয় পরবর্তীতে বড় ধরনের দুর্ঘটনার সম্মুখীন হতে হবে। তারা আরও বলেন জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এই সড়কটি সংস্কার করার সুদৃষ্টি কামনা করেন।