গোলাপগঞ্জে আওয়ামীলীগ নেতা এলিম চৌধুরীর উদ্যোগে বৃক্ষরোপন

প্রকাশিত: ৭:২৩ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২০, 746 জন দেখেছেন

গোলাপগঞ্জ (সিলেট) প্রতিনিধি: জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নে বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়েছে। শনিবার দুপুরে গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের অন্যতম নেতা, বারাকা পাওয়ার প্লান্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, নর্থ ইস্ট বিশ্ব বিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য মঞ্জুর শাফি চৌধুরী এলিমের উদ্যোগে বাঘা ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে বাঘার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এ বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে মঞ্জুর শাফি চৌধুরী এলিম বলেন, জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যকরি উদ্যোগ চোখে পড়ার মতো। বাংলাদেশকে বাসযোগ্য করে গড়ে তোলার জন্য তিনি যেমন দেশের অভ্যন্তরে নানা ভূমিকা রাখছেন তেমনি জলবায়ুর ক্ষতিকর প্রভাব থেকে দেশের মানুষকে রক্ষা করতে সদা সক্রিয়। জলবায়ুর ঝুঁকি মোকাবেলায় এখন থেকে বৃক্ষ রোপনকে সামাজিক আন্দোলনে রূপান্তর করতে হবে। বৃক্ষ যেমনি আমাদের জন্য অক্সিজেন সরবরাহ করে ঠিক তেমনি প্রাকৃতিক দুর্যোগের কবল থেকেও পরিবেশকে রক্ষা করে।

বৃক্ষরোপন কর্মসূচীতে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ নেতা জগলুল আহমদ চৌধুরী, গোলাপগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ রুহেল আহমদ, জেলা পরিষদ সদস্য ও বাঘা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সায়্যিদ আহমদ সুহেদ, আমুড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কামরান হোসেন, বাঘা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইকবাল আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক কয়েছ আহমদ হেলাল, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জুয়েল আহমদ মনসুর, দপ্তর সম্পাদক মিসবাহ উদ্দিন, আওয়ামীলীগ নেতা হোসেন আহমদ, রঞ্জন দেবনাথ, ইউপি সদস্য বাহা উদ্দিন, আওয়ামীলীগ নেতা উসমান উদ্দিন, সিকন্দর আলী, কামরান আহমদ, উপজেলা ছাত্রলীগ নেতা মারজানুল হক মামুন, জুয়েল আহমদ বাদশা ও বিভিন্ন ওয়ার্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দ।