কুমিল্লায় মানবিক প্লাটফর্ম ‘একতাই শক্তি সংগঠন’ এর বৃক্ষরোপন ও বিতরন কার্যক্রম

প্রকাশিত: ৫:৪৭ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২০, 533 জন দেখেছেন

আলিফ মাহমুদ কায়সার কুমিল্লা প্রতিনিধিঃ-

“সবুজে সৌন্দর্যে গড়বো স্বদেশ, আমাদের প্রিয় বাংলাদেশ ” এই শ্লোগান কে ধারণ করে কুমিল্লার অন্যতম মানবিক প্লার্টফর্ম একতাই শক্তি সামাজিক কল্যাণমুখী উদ্যোগে বৃক্ষরোপন ও বৃক্ষ বিতরন কর্মসূচী পালন ককরা হয়।
২৪ শে জুলাই শুক্রবার সকালে কুমিল্লা জিলা স্কুল প্রাঙ্গণ থেকে উক্ত বৃক্ষরোপণ ও বৃক্ষ বিতরণ কর্মসূচি পালন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষিতা রাশেদা বেগম, কুমিল্লার জননন্দিত সাংবাদিক ও একতাই শক্তির প্রধান উপদেষ্টা হুমায়ন কবির জীবন, সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বর্তমান কনিষ্ঠ উপদেষ্টা সাইফুল ইসলাম সাগর , সাবেক সভাপতি নাজমুল হাসান ।
বিতরনকালে সবার উদ্দেশে হুমায়ন কবির জীবন বলেন, বাঁচার জন্য বিশুদ্ধ অক্সিজেন অপরিহার্য । এই অক্সিজেনের প্রধান যোগান দেয় বৃক্ষ। এছাড়াও স্বদেশ কে সবুজের সমারোহে সাজাতেও বৃক্ষের বিকল্প নেই। তাই তিনি সবাইকে এ সময়ে বৃক্ষরোপণ করার আহবান জানান ।

একতাই শক্তি সংগঠনের পক্ষ থেকে কুমিল্লা জিলা স্কুলসহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠান , স্টেডিয়াম সড়ক, শিল্পকলাসহ বিভিন্ন স্থানে শতাধিক বৃক্ষের চারা রোপণ করা হয় এবং পথচারীদের মাঝে বৃক্ষের চারা বিতরণ করা হয়।

সংগঠনের পক্ষ থেকে সকল সচেতন মানুষকে বাসা বাড়ির আঙ্গিনায় কিংবা খোলা জায়গায় অন্তত একটি হলেও বৃক্ষের চারা রোপণ করার আহবান জানানো হয়। এতে বাসা বাড়ির সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি বিশুদ্ধ আক্সিজেনের মাধ্যমে সুস্থ জীবন নিশ্চিত হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সাকিব, যুগ্ন সাধারণ সম্পাদক তুহিন আল নোমান, সিকান্দার অভি, ফাহিম আমিন, শরীফ হোসেন, সৈয়দ ফয়সাল , ইয়াছিন , ফারুক আহমেদ প্রমুখ।
এ সময় সংগঠনের পক্ষ থেকে সকল সচেতন মানুষকে বাসা বাড়ির আঙ্গিনায় কিংবা খোলা জায়গায় অন্তত একটি হলেও বৃক্ষের চারা রোপণ করা ও বাসা বাড়ির সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি বিশুদ্ধ আক্সিজেনের মাধ্যমে সুস্থ জীবন নিশ্চিত হওয়ার আশাবাদ ব্যক্ত করেন সংগঠনের বর্তমান কনিষ্ঠ উপদেষ্টা সাইফুল ইসলাম সাগর। এবং সেই সাথে
একতাই শক্তি পরিবারের প্রতি যারা সবসময় এগিয়ে এসে সামাজিক কাজগুলোতে অংশগ্রহণ করার সুযোগ করে দেয় তাদের প্রতি হৃদয় নিংড়ানো বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।