চান্দিনার কৃতি সন্তান ডাঃ আবুল বাসার মোঃ খোরশেদ আলম স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক নিযুক্ত

প্রকাশিত: ৪:১৮ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২০, 673 জন দেখেছেন

আলিফ মাহমুদ কায়সার কুমিল্লা প্রতিনিধিঃ

স্বাস্থ্য অধিদফতরের নতুন মহাপরিচালক হিসেবে দায়িত্ব পেলেন অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। বৃহস্পতিবার (২৩ জুলাই) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব মো. আবু রায়হান মিঞা স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। প্রজ্ঞাপনে তাকে অনতিবিলম্বে কর্মস্থলে যোগ দিতে বলা হয়েছে।
নবনিযুক্ত ডিজি এতদিন ঢাকা মেডিক্যাল কলেজের সার্জারি বিভাগের অধ্যাপক হিসেবে দায়িত্বরত ছিলেন।

অধ্যাপক আবুল কালাম আজাদের পদত্যাগ পত্র গ্রহণ করার কয়েক ঘণ্টার মধ্যেই নতুন মহাপরিচালক হিসেবে অধ্যাপক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমকে নিয়োগ দিলো সরকার।

এদিকে, বিতর্কের মুখে গত ২১ জুলাই ব্যক্তিগত কারন দেখিয়ে পদত্যাগ পত্র জমা দেন সদ্য বিদায়ী মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। দুই বছরের চুক্তিতে থাকা অধ্যাপক আজাদের পদত্যাগপত্র গ্রহণ করে তার চুক্তি বাতিল করেছে সরকার।

এদিকে চান্দিনার মাইজখার ইউনিয়নের পানিপরা গ্রামে জন্ম নেওয়া পিতা আলহাজ্ব ইঞ্জিনিয়ার মমিনুল হক ও মাতা মোসাম্মৎ জাহানারা বেগমের কৃতি সন্তান অধ্যাপক (ডাঃ)এ বি এম খুরশিদ আলম স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক নিযুক্ত হওয়ায় চান্দিনার সংসদ সদস্য অধ্যাপক মোঃ আলী আশরাফ ও সর্বস্তরের জনগন প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানান সেই সেই সাথে অগ্রজ এই মহান চিকিৎসকের হাত ধরে স্বাস্থ্য খাত এগিয়ে যাবার প্রত্যাশা ব্যক্ত করেন।