জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের প্রথম মৃত্যু বার্ষিকী পালিত

প্রকাশিত: ২:৫৭ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০২০, 2415 জন দেখেছেন

মাছুম বিল্লাহ (তুহিন)

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এর বনানী কার্যালয়ে জাতীয় ছাত্র সমাজ আয়োজিত পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ-এর প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে এক স্মরণ সভার আয়োজন করা হয় ।

উক্ত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় পার্টির চেয়ারম্যান জনতার বন্ধু জি,এম কাদের বলেন,
পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ছাত্রদের লাঠিয়াল হিসেবে পরিণত করতে চাননি। তাই তিনি নতুন বাংলা ছাত্র সমাজ বিলুপ্ত ঘোষণা করেছিলেন। কিন্তু অন্যরা ছাত্রদের হাতে অস্ত্র তুলে দিয়ে রাজনীতিকে কলুষিত করেছে। তিনি জাতীয় ছাত্র সমাজের প্রতিটি নেতা-কর্মীকে পড়াশোনার পাশাপাশি দেশের ইতিবাচক রাজনীতিতে অবদান রাখতে নির্দেশ দেন।

এসময় জাতীয় পার্টি মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মোঃ মসিউর রহমান রাঙ্গাঁ এমপি ছাত্রদের ফ্রি ইন্টারনেট সেবা নিশ্চিত করতে সরকারের প্রতি আহবান জানান। তিনি বলেন, করোনাকালে ছাত্ররা ইন্টারনেট ব্যবহার করে ভার্চুয়াল ক্লাস করছে। যতদিন করোনার প্রকোপ থাকবে, ততদিন ইন্টারনেট ব্যবহার করেই ছাত্রদের পড়াশোনা করতে হবে। তিনি আরো বলেন, ডাকসু নির্বাচন দিতে হবে। ডাকসু নির্বাচনে সকল ছাত্র সংগঠনের সম-অধিকার নিশ্চিত করতে হবে। প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সকল ছাত্রদের রাজনৈতিক অধিকার নিশ্চিত করতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান তিনি।

জাতীয় ছাত্রসমাজের সভাপতি মোঃ ইব্রাহিম খাঁন জুয়েল-এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ আল মামুনের সঞ্চালনায় পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে জাতীয় ছাত্র সমাজ আয়োজিত দোয়া মাহফিল ও স্মরণ সভায় উপস্থিত ছিলেন- প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইফতেকার আহসান হাসান, শিক্ষা বিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিরু, ছাত্র বিষয়ক সম্পাদক মোঃ জামাল উদ্দিন, ধর্ম বিষয়ক সম্পাদক আল জুবায়ের, যুগ্ম সাংগঠনিক সম্পাদক এ্যাড. ফায়েকুজ্জামান ফিরোজ, যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম ও সমরেশ মন্ডল মানিক।

জাতীয় ছাত্র সমাজের নেতৃবন্দের মধ্যে উপস্থিত ছিলেন-জাতীয় ছাত্র সমাজের সিনিয়র সহ-সভাপতি শাহ ইমরান রিপন, সহ-সভাপতি মারুফ ইসলাম তালুকদার প্রিন্স, এডি শরিফুল ইসলাম চৌধূরী অর্ণব, শাহরিয়ার রাসেল, যুগ্ম সাধারণ সম্পাদক লক্ষণ বিশ্বাস, মোঃ ইউসুফ, আলামিন সরকার, তানভির হোসেন সুমন, দপ্তর সম্পাদক মোঃ রুহুল আমিন গাজী বিপ্লব, প্রচার সম্পাদক মোঃ আতাউল্লাহ আরিফ, ধর্ম বিষয়ক সম্পাদক দ্বীন ইসলাম,স্বাস্থ্য বিষয়ক সম্পাদক তানভীর আজিজ,এনজিও বিষয়ক সম্পাদক মোঃ মোস্তফা সুমন,ছাত্র সমাজের সম্পাদকমন্ডলীর সদস্য- ইলিয়াস আলী,সামিউল সোহাগ,আহমেদ ইমতিয়াজ ড্যানি, আনোয়ার, এস.আই. শাকিল, মানিক খান, রানা আহমেদ, তোফায়েল আলম প্রমুখ।