গিয়াস উদ্দিন চৌধুরীর পরিবারের নিজস্ব অর্থায়নে ২ টি আর্সেনিকমুক্ত গভীর নলকূপ স্থাপনের শুভ উদ্বোধন

প্রকাশিত: ৯:৩৮ পূর্বাহ্ণ, জুলাই ১৭, ২০২০, 977 জন দেখেছেন

মতলব উত্তর (চাঁদপুর) প্রতিনিধিঃ

আজ শুক্রবার ১৭ জুলাই ২০২০ ই সকালে ১১ ঘটিকায় চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলা ষাটনল ইউনিয়নের উত্তর কালিপুর গ্রামে এ নলকূপের স্থাপন শুভ উদ্বোধন করেন মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও মতলব উত্তর উপজেলা কমিউনিটিং পুলিশের সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন জাফরিল চৌধুরী, সাবেক ইউপি সদস্য ছমির আলী প্রধান, ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য হারুন অর রশিদ মেম্বার, নাসির চৌধুরী, মোবারক ঢালী, মোহাম্মদ আলী প্রধান , মোশাররফ প্রধান, মিজান চৌধুরী,ফারুক চৌধুরী, তানভীর চৌধুরী, পারভেজ চৌধুরী, সমাজকর্মী :- মোশারফ ঢালী, দৈনিক সময়ের আলোর সহ-সম্পাদক টিপু সুলতান দিপু ও গ্রামের অন্যান্য বৃক্তিগণ।
উদ্বোধন শেষে আলোচনা সভায় বক্তব্য রাখেন গিয়াস উদ্দিন বলেন, কালিপুর গ্রামে আমার জন্ম, এই সমাজে আমরা সবাই এক সাথে বসবাস করে আসছি, এই সমাজের ভালো মন্দ আমাদের সবাইকে দেখতে হবে, উত্তর কালিপুর সমাজে প্রায় ৩০০ শত মানুষের বসবাস, দুটি টিউবওয়েল থেকে এই সমাজের সকল মানুষ খাদ্য ও ওযু করার পানি নিয়ে থাকে, এত করে কিছু দিন পর পর ওই টিউবওয়েল টি নষ্ট হয়ে পরে, পানির অপর নাম জীবন, পানি আমাদের দৈনিক খাদ্যের চাহিদার মাঝে অন্যতম গুরুত্বপূর্ণ। মানুষের কষ্টের কথা চিন্তা করে আমরা আমাদের পরিবারের পক্ষ থেকে দুটি টিউবওয়েল স্থাপন করে দিচ্ছি যাতে করে এ সমাজের মানুষকে পানির কষ্ট ভোগ করতে না হয়, মুসুল্লিদের ওযু করার জন্য কষ্ট না করতে হয়ে তাই আমাদের এই উদ্দেশ্য
আমরা আপনাদের পাশে ছিলাম,আছি, ভবিষ্যতে ও থাকবো ইনশাআল্লাহ, আপনারা আমাদের পরিবারের জন্য দোয়া করবে।

ইউপি সদস্য হারুন অর রশিদ বলেন, চৌধুরী পরিবার সব সময় আমাদের পাশে ছিলেন আছে থাকবে, আমরা ও তাদের পাশে থেকে এই সমাজের উন্নয়ন করার চেষ্টা করবো, আমাদের গ্রামে পানির একটা সমস্যা ছিলো, তারা সেটা আজকে নিরসন করার জন্য দুটি টিউবওয়েল স্থাপন করে দিচ্ছেন। আমরা গ্রামবাসি তাদের কাছে কৃতজ্ঞ থাকবো।

সংক্ষিপ্ত বক্তব্য কালে ছমির আলী প্রধান বলেন চৌধুরী পরিবার এলাকার সকল শ্রেণি পেশার মানুষের কল্যাণে কাজ করে আসছে, আমি আমার গ্রামবাসির পক্ষ থেকে এমন মহৎ কাজ ভবিষ্যতে চলমান থাকবে বলে আশা করছি তাদের কাছে।