নবীনগর বড় বাজারের মোহন হার্ডওয়ার স্টোরে ভয়াবহ অগ্নিকান্ড

প্রকাশিত: ৪:৪৭ পূর্বাহ্ণ, জুলাই ১৩, ২০২০, 651 জন দেখেছেন

নবীনগর(ব্রাহ্মনবাড়ীয়া) প্রতিনিধিঃ

ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর বড় বাজারের মোহনলাল মিত্রের মোহন হার্ডওয়ার স্টোরে আজ সন্ধ্যায় এক ভয়াবহ অগ্নিকান্ড ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, ১২ জুলাই সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটের  দিকে এই বড় বাজারে অবস্থিত নবীনগর বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি মনির হোসেনের তিনতলা বিশিষ্ট বিল্ডিংটির নীচ তলার মোহন হার্ডওয়ারের দোকানের ভেতর থেকে পথচারীরা প্রথমে ধোয়া দেখতে পায়। দোকানটি তখন বন্ধ ছিল। এর কিছুক্ষণের মধ্যেই দোকানের ভেতর আগুন জ্বলতে দেখা যায়। নবীনগরে ফায়ার স্টেশন সার্ভিসটি এখনও চালু না হওয়ায়, আগুন নেভাতে শত শত সাধারণ মানুষ প্রাণান্ত চেষ্টা চালায় কিন্ত অাগুনের লেলিহান শিখা এতটাই ভয়ংকর যে কোনভাবেই আগুনের সামনে কেউ যেতে পারছিলেন না।
প্রত্যক্ষদর্শীরা জানালেন, মুহূর্তেই সেই আগুন দাউ দাউ করে ভয়াবহ রূপ লাভ করে জ্বলতে দেখা যায়। এরপর দোকানটির ভেতর থেকে কিছুক্ষণ পর পর বিকট শব্দ ভেসে আসতে শুনা যায়। ধারনা করা হচ্ছে প্রায় ১ কোটি টাকার মালামালের ক্ষয়-হ্মতি হয়েছে। এসময় খবর পেয়ে নবীনগরের পৌর মেয়র এডভোকেট শিব শংকর দাস,ইউএনও মোহাম্মদ মাসুম ও নবীনগর থানা পুলিশ প্রশাসন ঘটনাস্থলে ছুটে এসে আগুনের ভয়াবহতা দেখে হতচকিত হয়ে প্বার্শবর্তী উপজেলা মুরাদনগরের ফায়ার সার্ভিসকে মুঠোফোনে অবগত করেন। এবং ঘটনাস্থলে যেন কোন ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি হতে না পারে সেই জন্য নবীনগর থানার ওসি প্রভাষ চন্দ্র ধরের নেতৃত্বে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করে অগণিত মানুষকে নিয়ন্ত্রণ করেন।
দীর্ঘ ১ঘন্টা ৩০ মিনিট চেষ্টা করে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসলে মুরাদনগরের ফায়ার সার্ভিস টিম ঘটনাস্থলে পৌঁছে আগুন সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে নিয়ে আসেন।
এই সম্পর্কে নবীনগর পৌরসভা মেয়র শিব শংকর দাস বলেন,আমি ঘটনাস্থলে পৌঁছে তৎক্ষনাৎ আগুন নিভানোর জন্য নদী থেকে পানির ব্যবস্থা করি এবং ০৭ নং ওর্য়াড কাউন্সিলর শ্যামল সে অগ্নি নির্বাপক গ্যাস সিলেন্ডার নিয়ে এসে আগুন নিভাতে সাহায্য করেন।তাছাড়া আমাদের পৌর এলাকার নারায়নপুরের ফায়ার সার্ভিসটি চালু না থাকায় প্বার্শবর্তী উপজেলা মুরাদনগরের ফায়ার সার্ভিস ও স্থানীয় জনগনের সহায়তায় আগুন সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে নিয়ে এসেছি, মাননীয় সংসদ সদস্যের সাথে আলোচনা করে দ্রুত আমাদের ফায়ার সার্ভিসটি চালু করার ব্যবস্থা করা হবে।