তানোরে ‘টিএসসি’ কলেজ শেখ হাসিনার উপহার : এমপি ফারুক চৌধুরী

প্রকাশিত: ৪:০৬ পূর্বাহ্ণ, জুলাই ১৩, ২০২০, 597 জন দেখেছেন

সুজন রাজশাহী প্রতিনিধি :

রাজশাহীর তানোরে বহুপ্রত্থিত ‘তানোর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ (টিএসসি) দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান। এজন্য তাঁর দীর্ঘায়ু করে সর্বস্তরের মানুষের কাছে দোয়া চেয়েছেন অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সাংসদ ওমর ফারুক চৌধুরী। গতকাল (১২ জুলাই) রোববার বিকেলে তানোর পৌর এলাকার কাশিম বাজার নামক স্থানে প্রতিষ্ঠানটির জমিদাতা ও অনুষ্ঠানের প্রধান অতিথি ভিত্তিপ্রস্তর উদ্বোধন কালে এসব কথা বলেন। সরকারি বহুতল এই প্রতিষ্ঠানটি নির্মাণে ১৩ কোটি টাকা ব্যয় ধরা হয়েছে।
সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) আলমগীর হোসেন। এসময় বিশেষ অতিথি হিসেবে তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন শিক্ষা অধিদপ্তরের নিবার্হী প্রকৌশলী রেজাউল ইসলাম, তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি লুৎফর হায়দার রশিদ ময়না, থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান, উপজেলা সমাজসেবা অফিসার মতিনুর রহমান, বিএমডিএ সহকারী প্রকৌশলী শরিফুল, তানোর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি খাদেমুন নবী বাবু চৌধুরী, তানোর পৌর মেয়র প্রার্থী আওয়ামী লীগ নেতা বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আবুল বাশার সুজন, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান সোনিয়া সরদার, জেলা পরিষদ মেম্বার ও মুন্ডুমালা পৌর আওয়ামী সভাপতি গোলাম মোস্তফা, তানোর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার ও কলমা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাইনুল ইসলাম স্বপন প্রমুখ।
এরআগে সকালে উপজেলা অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে এডিপির অর্থায়নে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উচু-নিচু বেঞ্চ সরবরাহ করা হয়। সেইসঙ্গে প্রতিবন্ধীদের মাঝে উন্নত মানের হুইল চেয়ার প্রদান শেষে দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়। এছাড়া ডিপ টিউবওয়েলের ৪০০টি রিচার্জ কার্ড ও অসহায় দরিদ্র ১৮৪টি পরিবারের মাঝে সাব-মারসেবল পাম্প উপহার দেয়া হয়।
পরে জনসচেতনায় করোনা প্রতিরোধে মাস্ক, সাবান ও হ্যান্ড সেনিটাইজার বিতরণ করা হয়। এছাড়া বিভিন্ন ক্লাবে ও শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলার সামগ্রী বিতরণ করেন সাংসদ ফারুক চৌধুরী। এসময় তিনি পুরো উপজেলার সব ভাঙ্গা রাস্তা দ্রুত মেরামতের প্রতিশ্রুতি দেন।