চান্দিনার স্ট্যান্ড ফর স্টুডেন্ট এসোসিয়েশন এর বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১২:২৬ অপরাহ্ণ, জুলাই ১১, ২০২০, 1202 জন দেখেছেন

আলিফ মাহমুদ কায়সার কুমিল্লা প্রতিনিধিঃ

স্ট্যান্ড ফর স্টুডেন্ট এসোসিয়েশন(SSA) এর বার্ষিক সাধারণ সভায় সংগঠনের নেতারা সংবিধান সংশোধন, নিরীক্ষা (অডিট) কমিটি গঠন এবং নির্বাচনী তফসিল ঘোষণার মধ্য দিয়ে এসএসএ এর বার্ষিক সাধারণ সভা শেষ হয়েছে।
শনিবার (১১ জুলাই) সকালে কাদুটি উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে সংগঠনের সভাপতি মোঃ আবু সালেহ মুসার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাইফুল মজুমদারের সঞ্চালনায় সাধারণ সভা অনুষ্ঠিত হয়।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি কামরুল হাসান, সহ সভাপতি বিপুল মজুমদার,যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান,কোষাধ্যক্ষ মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক মহিন উদ্দিন,দপ্তর সম্পাদক চিন্ময় চক্রবর্তী,নারী সম্পাদিকা সাদিয়া মাহজাবিন বিথী।সাধারন পরিষদ কমিটির সভাপতি সাইফুল ইসলাম রাকিব,সাধারন সম্পাদক এম.এ মতিন,যুগ্ম সাধারণ সম্পাদক জান্নাতুন নাইম মীম, প্রচার সম্পাদক ফয়সাল হোসেন,ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক সামিয়া হাবিব লাজুক,সাধারণ পরিষদ সদস্য মুসলিম সরকার,এবং নোবিপ্রবির শিক্ষার্থী বীন ইয়ামিন জুবায়ের।
সভায় সাধারণ সম্পাদক সাইফুল মজুমদার সংগঠনের বিভিন্ন কর্মকাণ্ডের বার্ষিক প্রতিবেদন পেশ করেন। বার্ষিক প্রতিবেদনে তিনি নতুন কমিটির অভিষেক,বেস্ট স্টুডেন্ট অব দি ইয়ার, ইফতার পার্টি, স্মরণিকা প্রকাশ, কৃতি শিক্ষার্থীদের সম্মাননা,মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান,পুনর্মিলনী,চান্দিনা উপজেলার সকল স্কুল কলেজে ইউনিট গঠন, সংবিধান সংশোধনী, নির্বাচন কমিশন গঠন ও নিয়মিত বৈঠকসহ বিগত এক বছরের কার্যক্রমের বিবরণ দেন। এসব কাজে সহযোগিতার জন্য তিনি কার্যকরী কমিটিসহ সব সদস্যদের ধন্যবাদ জানান।

এসএসএ এর কোষাধ্যক্ষ মিজানুর রহমান এর হয়ে সংগঠনের সভাপতি বার্ষিক আয়-ব্যয়ের প্রতিবেদন উপস্থাপন করেন। তাঁর প্রতিবেদনের ওপর সংগঠনের সদস্যরা প্রশ্ন করেন, গঠনমূলক আলোচনায় ত্রুটি-বিচ্যুতির সমালোচনাসহ কিছু পরামর্শ দেন। সভাপতি সংগঠনের আয়-ব্যয়ের হিসেব ছাড়াও অডিট রিপোর্ট পেশ করেন। সভায় বেশ কিছু সদস্য বর্তমান কার্যকরী পরিষদকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন।
স্বাগত এবং সমাপনী বক্তব্যে সভাপতি আবু সালেহ মুসা সব সাধারণ সদস্য, বর্তমান কার্যকরী কমিটি এবং সাবেক কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, তিনি গঠনতন্ত্র অনুসরণ করে দায়িত্ব পালনের চেষ্টা করেন। তিনি বলেন, ‘আমরা এ সংগঠনের কল্যাণ চাই, সমাজের কল্যাণ চাই।

সভাপতি আবু সালেহ মুসা সবার প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।এসএসএ এর প্রতিষ্ঠালগ্ন থেকে এ পর্যন্ত যারা আর্থিক অনুদান, বুদ্ধি পরামর্শ দিয়েছেন।
সভায় নতুন-পুরোনো সদস্যদের পরিচিতি, গঠনতন্ত্র সংশোধন, নির্বাচনী তফসিল ঘোষণা ও সংশোধনসহ কিছু প্রস্তাব গৃহীত হয়। বিশেষ করে সংগঠনের অর্থের যথাযথ রক্ষণাবেক্ষণ করার জন্য জোর দেওয়া হয় এবং ভবিষ্যতে এসএসএ কে কিভাবে সকলের মাঝে ছড়িয়ে দেওয়া যায় সে বিষয়টি ও গুরুত্বপূর্ণভাবে আলোকপাত করা হয়।