এবার শিশুদের জন্য ডাঃ শাহাদাতের পুষ্টি কার্যক্রম

প্রকাশিত: ১:০৭ অপরাহ্ণ, জুলাই ১০, ২০২০, 791 জন দেখেছেন

স্টাফ রিপোর্টার, কক্সবাজার   

বিশ্বজুড়ে কোভিড ১৯ মহামারী আকার ধারণ করবার পর বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) কর্তৃক পাঁচ বছরের কম শিশুদেরকে এবং গর্ভবতী নারীদেরকে অত্যন্ত ঝুঁকিপূর্ণ বলে সতর্ক করা হয়েছে।ইউনিসেফের একটি প্রতিবেদনের তথ্য অনুযায়ী, টিকাদান, পুষ্টি এবং অন্যান্য গুরুত্বপূর্ণ স্বাস্থ্যসেবা মারাত্মকভাবে ব্যাহত হয়েছে, যা পরবর্তী ছয় মাসে ৪ লাখ ৫৯ হাজার শিশু ও মায়ের জীবন হুমকির মুখে ফেলেছে।

ইতোমধ্যে করোনা পরিস্থিতিতেও টিকাদান নিশ্চিতে যথেষ্ট পদক্ষেপ নেওয়া হলেও দীর্ঘ লকডাউনে অর্থাভাব,পর্যাপ্ত খাদ্য সরবরাহ সংকটসহ নানা কারণে গর্ভবতী মা ও শিশুদের জন্য পুষ্টিকর খাদ্যের সংকট দেখা দিয়েছে।

সে সংকট মোকাবেলায় বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান এবং চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেনের নির্দেশে টিংকু দাশ স্মৃতি সংসদের উদ্যোগে পুষ্টি কার্যক্রম চালু হয়েছে।গত ৬ই জুলাই হতে চালু হওয়া এই পুষ্টি কার্যক্রমের আওতায় ছাত্রনেতা ওয়াহিদ ইমাম খান সারাতের নেতৃত্বে একদল তরুণ ভলেন্টিয়ার বন্দর থানার বিভিন্ন এলাকায় শতাধিক গর্ভবতী মা ও শিশুদের মাঝে পুষ্টি প্যাকেট বিতরণ করেছেন।

কার্যক্রমটির সমন্বয়ক আরমান চৌধুরী বলেন,”বিশ্বের বিভিন্ন দেশে দুর্যোগকালীন সময়ে সহজে ব্যবহার্য এবং সংরক্ষণযোগ্য পুষ্টিকর খাদ্য বিতরণ করা হয়ে থাকে।সে কথা মাথায় রেখে সংগঠনটির উপদেষ্টা ডাঃ শাহাদাত হোসেন ভাইয়ের নির্দেশে চট্টগ্রামের বিভিন্ন থানা এবং ওয়ার্ডে পুষ্টি কার্যক্রম চালু হয়েছে।যা অব্যাহত থাকবে।”
কার্যক্রমটি পরিচালনায় এবং সার্বিক সহায়তায় ছাত্রনেতা মোঃ নাজিম উদ্দিন,সাইদুল ইসলাম,শাহীনুর ইসলাম,জি.এম. তারেক, ফাহিম মিনহাজ,ইমতিয়াজ শরীফ,এম.আর.রাশিদ,নূর হোসেন জিসান,কায়েস উদ্দিন,সরফরাজ মুরাদ,মোঃ হিমেল সহ থানার ছাত্রদল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।