কুড়িগ্রামে জিও ব্যাগ ফেলার কার্যক্রম শুরু

প্রকাশিত: ২:৩১ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২০, 586 জন দেখেছেন

রাশেদ স্টাফ রিপোর্টার কুড়িগ্রামঃ-

কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলায় ব্রহ্মপুত্রের নদের ভাঙ্গন রোধে নয়ারহাটের দক্ষিণ খাউরিয়া ঘাটে ভাঙ্গন রোধে আজ সকাল ১১ ঘটিকায় জিও ব্যাগ ফেলার কার্যক্রম শুরু।

কুড়িগ্রাম-৪ আসনের মাটি ও মানুষের নেতা,বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মোঃ জাকির হোসেন মহোদয় আজ ৬ই জুলাই সকালে চিলমারী উপজেলার নয়ারহাট ইউনিয়নের দক্ষিণ খাউরিয়া ঘাটে নদীর ভাঙ্গন রোধে জিও ব্যাগ ফেলার কার্যক্রম উদ্বোধন করেন।

এ সময় পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জনাব মোঃ আরিফুল ইসলাম, নয়ারহাট ইউনিয়ন শাখার আওয়ামীলীগের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম মিন্টু, দক্ষিণ খাউরিয়া স্কুল এন্ড কলেজের সভাপতি মোঃ দেলওয়ার হোসেন মাষ্টার, সাবেক চেয়ারম্যান এস এম নওশাদ আলী, অভিভাবক সদস্য মোঃ জয়নাল প্রামানিক, যুবলীগ সভাপতি মোঃ আমির হোসেন, ছাত্রলীগের সভাপতি মোঃ রবিউল হাসান নিরাশ, নয়ারহাট ছাত্র ও যুব ফোরামের সভাপতি মোঃ সফিকুল ইসলামসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কুড়িগ্রাম জেলার পানি উন্নয়ন বোর্ডের উপ-প্রকৌশলী জানান,দেলওয়ার মুন্সীর বাড়ির উত্তর পাশে থেকে মগড়াকুড়া বিদ্যালয় পর্যন্ত নদীর পাড় দিয়ে জিও ব্যাগ ফেলা হবে। জিও ব্যাগ ফেলার কার্যক্রম উদ্বোধন শেষে প্রতিমন্ত্রী মহোদয় বলেন, নয়ারহাট এবং অষ্টমীর চর এই দুটি ইউনিয়নকে ভাঙ্গনের হাত থেকে রক্ষার্থে ২০০০ মিটারের একটি বাধ দেয়া হবে। আপনারা কিছুদিনের মধ্যেই সেটি ব্রহ্মপুত্রের বুকে দেখতে পাবেন।

তিনি আরো বলেন আগামী বছরেই আমার নির্বাচনী এলাকা রৌমারী,চিলমারী ও রাজিবপুরের হাজার হাজার মানুষ নদী ভাঙ্গনের ভয়াবহতা থেকে সুরক্ষিত থাকবেন ইনশাআল্লাহ্।যতদিন থাকবে শেখ হাসিনার হাতে দেশ,ততদিন পথ হারাবেনা আমাদের বাংলাদেশ।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। দক্ষিণ খাউরিয়া স্কুল এন্ড কলেজের সভাপতি বলেন, এই জিও ব্যাগ ফেলার জন্য মের্সাস জেবা ট্রেডার্সকে দায়িত্ব দেওয়া হয়েছে।