৩৮তম বিসিএস কৃষি ক্যাডারে সুপারিশপ্রাপ্ত গোলাপগঞ্জের সুশান্ত

প্রকাশিত: ৪:২১ পূর্বাহ্ণ, জুলাই ২, ২০২০, 628 জন দেখেছেন

লাল সবুজ ৭১ ডেস্ক :: সুশান্ত দেবনাথ শুভ, পড়াশোনা করেছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে। স্বপ্ন ছিল বিসিএস ক্যাডার হবেন। সেই স্বপ্নের পেছনে ছুটতে রাত দিন কষ্ট করেছেন তিনি। লোক মুখে কথা আর অবজ্ঞা সহ্য করতে হয়েছে তাকে। তবুও হাল ছাড়েননি সূশান্ত। অবশেষে তিনি তার কাঙ্খিত স্বপ্ন ছুঁয়েছেন। প্রথমবারেই বাজিমাত। জীবনের প্রথম বিসিএস পরীক্ষা দিয়েই তিনি সফল হয়েছেন। কৃষি সম্প্রসারণ কর্মকর্তা হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়েছেন তিনি।

তিনি সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার ১ নং ওয়ার্ডের বাসিন্দা ব্যবসায়ী রাধিকা রঞ্জন নাথ ও ঝুনু রানী নাথের গর্বিত সন্তান। সুশান্ত দেবনাথ শুভ গোলাপগঞ্জ এমসি একাডেমি থেকে এসএসসি ও এইচএসসি কৃতিত্বের সাথে পাস করে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃষি অনুষদ থেকে স্নাতক ও প্ল্যান্ট প্যাথলজি বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। তিন বোনের একমাত্র ভাই সূশান্ত ছোট বেলা থেকেই ডানপিটে আর প্রখর মেধাবী ছিলেন।

তিনি বলেন, ৩৮তম বিসিএসে কৃষি সম্প্রসারণ কর্মকর্তা হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়েছি। এটা আমার প্রথম বিসিএস ছিল, সেই ছোটবেলা থেকেই আমার স্বপ্ন ছিল, আজ বাস্তবায়ন হয়েছে। আমি কখনো হতাশ হইনি। তিনি তার পিতা-মাতা ও বন্ধুবান্ধবদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি বলেন দুঃস্বপ্নের মাঝে তারাই সাহস যুগিয়ে ছিল বলে আজ আমার এই সফলতা। এদিকে তার মুঠোফোনে সমস্যা থাকায় অনেক শুভাকাঙ্খীদের সাথে যোগাযোগ করতে বা পারায় আন্তরিক দুঃখ প্রকাশ করেন।

উল্লেখ্য, মঙ্গলবার বিকেলে ৩৮তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে ২ হাজার ২০৪ জন প্রার্থীকে ক্যাডার পদের জন্য সুপারিশ করা হয়েছে। এছাড়া নন-ক্যাডারে আরও ৬ হাজার ১৭৩ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছে।