নওগাঁ দাম বেড়েছে কাঁচা মরিচের

প্রকাশিত: ১০:১৯ পূর্বাহ্ণ, জুন ৩০, ২০২০, 475 জন দেখেছেন

নওগাঁ জেলা প্রতিনিধি-

উত্তরের জনপদ নওগাঁ জেলার হাট বাজার গুলোতে হঠাৎ করে বাড়তে শুরু করেছে কাঁচা মরিচের দাম। মাত্র ৩০ থেকে ৪০ টাকা কেজিতে বিক্রি হওয়া কাঁচা মরিচের দাম বেড়ে এখন বিক্রি হচ্ছে ১০০ টাকা কেজিতে।

মাত্র সপ্তাহের ব্যবধানে বিভিন্ন হাট বাজারে ৩০ থেকে ৪০ টাকা কেজি দামে কাঁচামরিচ ক্রয় করেছেন সাধারন ক্রেতারা। কিন্তু হঠাৎ করেই বেড়েছে দাম।

কেন দাম বেড়ছে কারণ জানতে চাইলে ব্যাবসায়ীরা দিতে পারেছেন না সদুত্তর ।

টানা কয়েক মাস ধরেই জেলা র হাট বাজার গুলোতে ৩০./৪০ টাকা কেজি দরে বিক্রয় করা হচ্ছিল বিভিন্ন গুনের অধিকারি  কাঁচা মরিচ। শুকনা গুড়া মরিচ অথবা শুকনা মরিচের চেয়ে কাঁচা মরিচের দাম কম এবং বিভিন্ন গুনে গুনান্নিত হওয়ায় সাধারণত মানুষের কাঁচা মরিচের প্রতি চাহিদা ও একটু বেশি।

হঠাৎ দাম বেড়ে যাওয়ার কারনে, করোনা প্রভাবে কর্মহীন ও আয় রোজগার কমে যাওয়া নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষেরা পড়েছে বিপাকে।

জেলার বিভিন্ন বাজার গুলোতে বিভিন্ন সবজির বাজার স্থিতিশীল থাকলে ও প্রতি  কেজি প্রতি ৫০ থেকে ৬০ টাকা বেড়েছে কাঁচা মরিচের দাম,

দাম বাড়নোর অভিযোগ ব্যাবসায়ীদের প্রতি থাকলে ও ব্যাবসায়ী রা বলছেন পাইকারি বাজারে দাম বেড়ে যাওয়ার কারনে, বেড়েছে দাম খুচরা বাজারে,এবং তার প্রভাব পড়েছে সাধারন ক্রেতাদের উপর।