নওগাঁয়   বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা,তবুও উপেক্ষিত স্বাস্থ্যববিধি। 

প্রকাশিত: ১১:২৫ পূর্বাহ্ণ, জুন ২৭, ২০২০, 974 জন দেখেছেন

নওগাঁ জেলা প্রতিনিধি-  উত্তরের জনপদ নওগাঁ জেলায়  বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। সেই সাথে জন সাধারনের মাঝে বেড়েছে অসচেতনতা।উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্য বিধি।এমন সংকটময় করোনা পরিস্থিতিতে সবচেয়ে বেশী গুরুত্ব দিয়ে সামাজিক দুরুত্ব বজায় এবং স্বাস্থ্য বিধি মেনে চলার কথা বলা হলে ও তা উপেক্ষিত এখন চারপাশে যেদিকে দেখবেন সেদিকেই।
মুখে মুখে চাষ্টল গুলোতে চায়ের কাপের আড্ডায় প্রতিদিনের করোনা পরিস্থিতির আলাপ শোনা গেলে ও দেখা মেলেনা নূন্যতম সচেতনোতার।
সড়ক থেকে হাট বাজার এবং ধর্মীয় উপসনালয় কোথাও নেই সামাজিক দুরুত্ব। সব খানেই উপেক্ষিত স্বাস্থ্য বিধি।
লকডাউন পরিস্থিতি তে সাধারণ মানুষের  মাঝে প্রশাসনিক তৎপরতায় সামাজিক দুরুত্ব বজায় ও মাস্ক পরিধান সহ, স্বাস্থ্য বিধি মানার প্রবনতা দেখা গেলে ও তা এখন রুপকথার গল্পে পরিণত হয়েছে।
করোনা ভয়াবহ পরিস্থিতি অবগত কম বেশি সবাই তবু ও কেন স্বাস্থ্যবিধি মানতে উদাসীন সাধারণ মানুষ, এমন প্রশ্নের উত্তর জানা নেই কারো।
( ২৭শে জুন) জেলায়( ১৫,১৬,ও১৮ জুন) তারিখের প্রেরিত ৩৯২ টি নমুনার ফলাফলে ৬০ টি নমুনায় করোনা সনাক্ত হয়েছে বলে জানিয়ছেন জেলা স্বাস্থ্য অধিদপ্তর।
এবিষয়ে নওগাঁ জেলা ডেপুটি সিভিল সার্জন মুন্জুর-এ-মোর্শেদ বলেন আজ সকালে পর্যায়ক্রমে তিন ধাপে পাঠানো ৩৯২ জনের নমুনার ফলাফল এসেছে। এর মধ্যে করোনা সনাক্ত হয়েছেন ৬০ জন।
তাদের মধ্যে নওগাঁ সদরের ১৮ জন, মান্দা উপজেলায় ৫ জন, মহাদেবপুর উপজেলায় ৪, সাপাহার উপজেলায় ১৭ জন,বদলগাছি উপজেলায় ৮ জন, পোরশা উপজেলায় ৪ জন, পত্নীতলা উপজেলায় ২ জন, রাণীনগর উপজেলায় ১ জন এবং নিয়ামতপুর উপজেলায় ১ জন সনাক্ত হয়েছেন।

এছাড়া ও ব্যাক্তিগত ভাবে TMSS এ পরিক্ষা করে, গতকাল  জেলার বদলগাছী উপজেলার ৩ জন এবং সদরের ১ জন করোনা সনাক্ত হয়েছেন বলে জানিয়ছেন এই ডেপুটি স্বাস্থ্য কর্মকতা।

উল্লেখ্য গত দুই দিন আগে জেলায় ২৭৯ জনের নমুনার ফলাফলে ৮৫ জন করোনা আক্রান্ত সনাক্ত হয়।

এ পর্যন্ত জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩৮৬ জন। সুস্থ হয়েছেন ২০৫ জন। করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরন করেছেন ৪ জন।