রোগীতে পূর্ণ হয়ে গেছে কুমিল্লা করোনা ডেডিকেটেড হাসপাতাল

প্রকাশিত: ১১:১৯ পূর্বাহ্ণ, জুন ২৭, ২০২০, 690 জন দেখেছেন

কুমিল্লা প্রতিনিধি::

দেশে রোগী বাড়লেও, করোনা হাসপাতালের অধিকাংশ শয্যা খালি।কিন্তু সেক্ষেত্রে কুমিল্লা মেডিকেল করোনা ডেডিকেটেড হাসপাতালে অন্যরকম চিত্র।
গত ২৪ ঘণ্টায় কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে চার জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দুই জন পুরুষ ও দুই জন নারী। কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. সাজেদা খাতুন জানান, এপ্রিল থেকে এ পর্যন্ত এই হাসপাতালে করোনা পজিটিভ ও উপসর্গ নিয়ে ১০৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে পজিটিভ ১৪ জন, উপসর্গে মৃত ৯৫ জন। বর্তমানে করোনা ওয়ার্ডে ভর্তি আছেন ১১৪জন। এদের মধ্যে করোনা পজিটিভ ৪২ জন, করোনা উপসর্গ নিয়ে আছেন ৭২ জন। আর জেলায় করোনা পজিটিভের মোট সংখ্যা ২৯৯৪ জন।
কুমিল্লা করোনা চিকিৎসার একমাত্র ‘ডেডিকেটেড’ হাসপাতাল ‘কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল’। শুরু থেকেই বিভাগের রোগীদের সেবা দিয়ে যাচ্ছে হাসপাতালটি। ১২০ শয্যার এই হাসপাতালটিতে এখন তিল ধারণের ঠাঁই নেই। রোগীতে পূর্ণ হয়ে গেছে হাসপাতালের ওয়ার্ড, কেবিন ও আইসিইউর শয্যা।

কয়েকটি রোগীকে ফেরত দেয়া হয়েছে বলে জানা গেছে। বর্তমানে কুমিল্লা মেডিকেলে করোনা ইউনিটে ১২০টি সিট রয়েছে যা সব গুলোতে রোগী ভর্তি রয়েছে। নতুন করে কোন রোগী ভর্তি নেয়া হচ্ছে না । এদিকে কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ে নতুন কোন নমুনা পরীক্ষার রিপোর্ট না আসায় শুক্রবার আপডেট দেয়া হয়নি।