রাজশাহীর নতুন ডিসি আবদুল জলিল

প্রকাশিত: ৮:৫৪ পূর্বাহ্ণ, জুন ২৬, ২০২০, 547 জন দেখেছেন

রাজশাহী (জেলা) প্রতিনিধি: রাজশাহীর জেলা প্রশাসক (ডিসি) হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব আবদুল জলিলকে পদায়ন করা হয়েছে। এ নিয়ে বৃহস্পতিবার (২৫ জুন) প্রজ্ঞাপন জারি হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার সিনিয়র সহকারী সচিব শেখ রাসেল হাসান এতে স্বাক্ষর করেছেন। এই প্রজ্ঞাপনে ঢাকা, রাজশাহী ও বগুড়াসহ মোট ৯টি জেলায় নতুন ডিসির পদায়ন করা হয়েছে। দ্রুতই এই ৯ জেলায় নতুন ডিসিরা যোগ দেবেন।

প্রজ্ঞাপনে টাঙ্গাইলের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. শহীদুল ইসলামকে ঢাকা জেলা প্রশাসক হিসেবে বদলি করা হয়েছে। আর মেহেরপুরের আতাউল গনিকে টাঙ্গাইলে, মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো. শহিদুল ইসলাম চৌধুরীকে টাঙ্গাইলে, ঢাকা উত্তর সিটি করপোরেশনের আঞ্চলিক কর্মকর্তা (উসচিব) মীর নাহিদ আহসানকে মৌলভীবাজারে, জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত (উপসচিব) মো. তমিজুল ইসলাম খানকে যশোরে, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রীর একান্ত সচিব মো. খোরশেদ আলম খানকে নোয়াখালীর ডিসি করা হয়েছে।

এ ছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক জিয়াউল হককে বগুড়ায় এবং বিসিএস প্রশাসন একাডেমির উপপরিচালক ড. রহিমা খাতুনকে মাদারীপুরের জেলা প্রশাসক করা হয়েছে।

নতুন কর্মকর্তার পদায়ন হওয়ায় রাজশাহীর বর্তমান ডিসি হামিদুল হককে অন্য কোথাও পদায়ন করবে জনপ্রশাসন মন্ত্রণালয়। গত ৫ জুন উপসচিব থেকে পদোন্নতি পেয়ে যুগ্ম সচিব হয়েছেন হামিদুল হক।