চিকিৎসা আমার মৌলিক অধিকার, সুস্থ ভাবে নিঃশ্বাস নিতে দাও প্রানের চট্টলাতে আবার

প্রকাশিত: ৯:১৪ পূর্বাহ্ণ, জুন ২৪, ২০২০, 825 জন দেখেছেন

চিকিৎসা আমার মৌলিক অধিকার, সুস্থ ভাবে নিঃশ্বাস নিতে দাও প্রানের চট্টলাতে আবার
করোনা ভাইরাস মহামারি তে পুরো বিশ্ব যেখানে অচল হয়ে পড়েছে সেখানে প্রিয় মাতৃভূমি বাংলাদেশ তার ব্যতিক্রম নয়।আমাদের দেশের স্বাস্থ্য খাতের যে বেহাল দশা তা হয়তো এই করোনা ভাইরাস মহামারি না হলে আমরা বুঝতাম না।আমাদের দেশের বিরাট একটি অংশ চিকিৎসার জন্য ভারত নির্ভর।
বলতে পারেন আমাদের দেশের চিকিৎসা ব্যবস্থার উন্নতি না করা গেলে তা আরো বাড়তেই থাকবে। এখনি চিকিৎসা ব্যবস্থার উন্নতি করতে দ্রুত পদক্ষেপ গ্রহণ করা সময়ের দাবি।তাই এটাই সঠিক সময় আমাদের দেশের চিকিৎসা খাত নিয়ে আরো গভীর মনোযোগ চিন্তা করা।করোনা ভাইরাস ছাড়া কি আর কোনো রোগ নেই? অবশ্যই আছে লক্ষ্য করলে দেখবেন কিন্তু তারা বেসরকারি বলেন সরকারি হাসপাতালে সিট পর্যন্ত পাচ্ছেনা, সিট যেন তাদের জন্য সোনার হরিন। দ্রুত এই সমস্যার সমাধান করতে হবে। সকলে যাতে চিকিৎসার সুযোগ পায় সেটা নিশ্চিত করতে হবে। অস্বীকার করার অবকাশ নাই চিকিৎসা আমার মৌলিক অধিকার। বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার এত উন্নয়ন যাতে দেশের চিকিৎসা ব্যবস্থার জন্য স্নান হয়ে না যায়। সেদিকে নজর দেওয়ার সময় এসে গেছে।
দেশের এই ক্রান্তিলগ্নে ডাক্তার, নার্স, পুলিশ, জনপ্রতিনধি, স্বেচ্ছাসেবক সহ যারা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে তাদের অন্তরের অন্তর্স্থল থেকে শ্রদ্ধা জানাই,আপনারাই এই সময়ে আমাদের বড় যোদ্ধা।এক দিন এই অসুস্থ বিশ্ব সুস্থ হবে প্রাণহীন চট্টলায় আবারো প্রাণ ফিরে আসবে সকল হিসেব না হয় তখন হবে। আসুন সকল বিভেদ ভুলে, গ্রুপিংয়ের উর্দ্বে একসুরে আওয়াজ তুলি, চিকিৎসা আমার মৌলিক অধিকার, সুস্থ ভাবে নিঃশ্বাস নিতে দাও আমার প্রানের চট্টলাতে আবার।

হাসান বিন ইব্রাহিম
ছাত্র সংগঠক, চট্টগ্রাম সরকারি কমার্স কলেজ ছাত্রলীগ