উখিয়া বিকল্প সড়কপথ চলাচলের ঝুঁকিপূর্ণ রাস্তাসহ কালবার্ট পূনঃ নির্মাণে উপজেলা প্রশাসনের দৃষ্টিপট

প্রকাশিত: ৮:২৯ পূর্বাহ্ণ, জুন ২৩, ২০২০, 677 জন দেখেছেন

উখিয়া উপজেলা প্রতিনিধি:-উখিয়া বিকল্প সড়কপথের মরিচ্যা -পাতাবাড়ি সড়কটি এবং ৫নং ওয়ার্ডের নলবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে সদ্য নির্মিত কালবার্ট ভেঙ্গে চলাচলের পথ ঝুঁকিপূর্ণ জরাজীর্ণ অবস্থাটি উখিয়া উপজেলার প্রশাসনের প্রতি তদারকির অনুরোধে করে এলাকাবাসীসহ বিভিন্ন শ্রেণির প্রতিনিধিগন ।

এ সড়ক মরিচ্যা বাজার,কোর্টবাজার মেইন রোডের কোন সমসাময়িক যে কোন সমস্যা বা দূর্যোগ জনিত কারনে বিকল্প সড়ক হিসাবে ব্যবহৃত হয় ৩নং হলদিয়া পালং ইউনিয়নের মরিচ্যা – পাতাবাড়ি বাজারের হয়ে ভালুকিয়া হারুন মার্কেট-গোয়ালমরা উখিয়া বঙ্গমাতা সরকারি কলেজের রোডের উখিয়া বাজার পৌছানো সড়কটি। বিশাল জনগোষ্ঠী চলাচলের এ সড়কপথ।
উক্ত সড়কপথ বিষয়ে জানতে চাইলে হলদিয়া পালং ইউনিয়নের কমিউনিটি পুলিশিং ফোরাম বাংলাদেশ (সিপিএফ) নির্বাচিত শ্রেষ্ঠ সভাপতি মোহাম্মদুল হক সিকদার ও কমিউনিটি পুলিশিং ফোরাম বাংলাদেশ (সিপিএফ) সাধারণ সম্পাদক আজিজুর রহমান (আজুজ) দুই জনেই বলেন, রোহিঙ্গা ক্যাম্পে অধিকাংশ গাড়ি সহ মাত্রাধিক চলাচলে দূর্ভোগে আজ এ আবস্থা হয়ে পড়েছে আমাদের সড়কের ।
হলদিয়া পালং ইউনিয়নের চেয়ারম্যানের অবগত করনের মাধ্যমে সুপারিশ গ্রহনে উপজেলা প্রশাসনের প্রতি দৃষ্টিপট করব ইনশাল্লাহ।

হলদিয়া পালং ইউনিয়নের ইউপি সদস্য জয়নাব বেগম (লিপি) এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এই সড়কের বান্দরবনের নাক্ষ্যংছড়ি-ঘুমধুম,সোনাইছড়ি ইউনিয়ন সহ উখিয়া বিকল্প সড়ক এবং সীমান্তবর্তী টেকনাফ উপজেলার মালবাহী গাড়ি মাত্রাধিক চলাচলে এ বেহাল দশা।তাই জোর দাবী জানায় এ সড়ক পূনঃ নির্মানের।

৫নং ওয়ার্ডের মেম্বার সরওয়ার কামাল বাদশা বলেন, নিজস্ব সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে ইউএনউ মহোদয় কে অবগত করছি।

উক্ত সড়কটি মরিচ্যা – পাতাবাড়ি বাজারের হয়ে ভালুকিয়া হারুন মার্কেট-গোয়ালমরা উখিয়া বঙ্গমাতা সরকারি কলেজের রোডের উখিয়া বাজার পৌছানো হয়। সড়কটি খুবই গুরুত্বপূর্ন সড়ক, ভারী যানবাহন চলাচলের কারণে এ আবস্থা সড়কটির। অন্যথায় রাস্তাটির বেহালাবস্থা ও সরকারের অনেক ক্ষতির সম্মুখীন হয়ে পড়বে।